পারব না কে, না বলো। নিজেকে খুজে বের করো পৃথিবীর সবচেয়ে ধনী ব্যাক্তি দের একজন-- জেফ বেজোস ভয়কে করতে হবে জয় হার না মানার গল্প  গুগল ও ফেজবুকের প্রতিষ্ঠাতা সবচেয়ে বেস্ট মটিভেশনাল স্পিকার-  সন্দীপ মহেশ্বরী

Monday, February 18, 2019

না বলা অনুভূতি


তুমি কি জানো সব কিছুর শুরুটা না দিয়েই বেশি হয়। পারব কিংবা হ্যা দিয়ে খুব কমই উত্তর শুরু হয়।।
তবে এই না এর মাঝে থাকে এক ব্যাতিক্রম ধর্মী অনুভূতি ।তুমি কি জানো সেই অনুভূতি টা কি। হইত জানো , আবার নাও জানতে পারো।

তোমায় প্রথম যেদিন দেখেছিলাম ভেবেছিলাম কোন এক গ্রাম থেকে উঠে আসা গেঁয়ে মেয়ে তুমি হইত।।কিন্তু সত্যি কি জানো সেদিন একটা  বারের জন্যেও আমি ভাবিনি যে  এই গেঁয়ে মেয়েটার জন্য একদিন আমি কাঁদব।এই গেয়ে মেয়েটা একদিন আমার নির্ঘুম রাতের কারণ হবে।কখনো বলিনি এভাবে , আমি জানি তুমিও জানো না এগুলো। আজ লিখতে বসলাম মনের সবটুকু আবেগ আর চোখের সবটুকু জল, আর তোমার মিষ্টি মধুর স্মৃতি গুলো নিয়েই লিখতে বসলাম।

বন্ধু ছিলে তুমি আমার। খুব ভালো বন্ধু। খুব ভালো।ভেবেছিলাম যে এরকম কাউকে তো আমি খুজছি , আমার সারাটা জিবনের দায়িত্বটা দেবার জন্য। ভেবেছিলাম  যে এরকম কাউকে তো আমি খুজছি , আমার সারাটা জিবনের সব দুঃখ, কষ্ট,  বেদনা ,খুশির অনুভূতি গুলো ভাগ করে  দেবার জন্য। ভেবেছিলাম এবার আমি পেয়েছি আমার সেই রাজকন্যাকে যে আমার সব দুষ্টমি টাকে মেনে নেবে । আর অনেক বেশি শাষন করবে।

আর দিন শেষে মিষ্টি করে আদর করে দেবে। তুমি তো এর কিছুই জানো না। অনেক স্বপ্ন দেখেছিলাম তোমায় নিয়ে। রাতের স্বপ্ন নয়, দিনের স্বপ্ন। যে স্বপ্ন আমারে রাতের ঘুম আর দিনের চলাফেরা সবই কেড়ে নিয়েছিলো। যে স্বপ্ন আমাকে বার বার তোমার কাছে টেনে  নিয়ে যেত। যে স্বপ্নের প্রধান নায়িকা ছিলে তুমি। স্বপ্ন দেখেছিলাম তোমাকে পাবার জন্য।

তোমার সাথে কাঁদতে চেয়েছিলাম। তোমাকে জড়িয়ে ধরে কাঁদতে চেয়েছিলাম। বিশ্বাস করো তোমার কারণে কাঁদতে হবে এটা আমি কখোনো চাই নি। অনেক খারাপ ছেলে আমি ভেবেছিলাম তোমার ভালবাসার পরশে হইত নিজেকে শুধরে নেব। নিজের সবটুকু দিয়ে চেষ্টা করব , তোমার হয়ে যেতে।

কিন্তু পারলাম না, জানো এর জন্য আমার একটুও কষ্ট নেই । এর জন্য আমি একটু কাঁদিনা। সত্যি বলছি একটুও না।একটুও না।

না বলা অনুভূতি গুলো সব সময় চাপা পড়েই থাকে। আমি জানি তুমি তো কখনো জানতেও পারবে না । আমি ভালো আছি। তুমিও ভালো থেকো। ভালো থেকো।

0 Comments:

Post a Comment