পারব না কে, না বলো। নিজেকে খুজে বের করো পৃথিবীর সবচেয়ে ধনী ব্যাক্তি দের একজন-- জেফ বেজোস ভয়কে করতে হবে জয় হার না মানার গল্প  গুগল ও ফেজবুকের প্রতিষ্ঠাতা সবচেয়ে বেস্ট মটিভেশনাল স্পিকার-  সন্দীপ মহেশ্বরী

Monday, March 4, 2019

প্যাশনটাকে শক্তিশালী করতে হবে : পর্ব-১


আমি  আবির আমার একটা খুব ভালো বন্ধু সিমরান(ছদ্মনাম) একদিন ফেজবুকে ওর সাথে চ্যাট করার কোন এক সময়ে বলল ওর আর নিজের  কাজকে ভাল লাগেনা।পড়ালেখাকেও ভাল লাগছে না আর ।ওর নিজের জিবনটাকেই আর ভাল লাগছেনা। কি করবে , কিভাবে করবে কিছুই বুঝে উঠতে পারছে না।আমাকে বলতে বলল যে সে কি করবে বলে দিতে।

 আমি বললাম তুমি কি ভাবছ ,যে শুধু মাত্র তোমার জিবনের সাথে এটা ্হচ্ছে।শুধু মাত্র তোমার জীবনকেই দুঃখ কষ্টে ঘিরে নিয়েছে।প্রত্যেক সেই মানুষ যারা তাদের নিজের জিবনে সফল হতে পেরেছে। তারা সকলেই তোমার এই অবস্থাটি অতিক্রম করেছে।বরং আমার মনে হয় তারা এর চেয়ে আরো কঠিন অবস্থার মোকাবেলা করেছে। 

তোমার কাছে এখন দুই টি রাস্তা রয়েছে হয় তুমি এই পণ কর যেজিবনে যত বাধায় আসুক সব কিছুর মোকাবেলা করে নিজেকে একজন সফল মানুষ হিসেবে গড়ে তুলব।।। 

নতুবা তাড়াতাড়িই কারো জিবন সাথী হয়ে ঘর বাড়ি সামলাবো।। ৯৫% মেয়েরাই দ্বিতিয়টি বেছে নেয়। কারণ এটাই তাদের জন্য সহজ।এখন তুমি বলো তুমি কোনটা চাও।।। তার পর আমি বলব তোমাকে কি করতে হবে। 

সে বলল ---আমি সমাজে প্রতিষ্ঠিত হতে চাই।। আমার পরিবারের পাশে দাড়াতে চাই।।।

আমিতোমার উত্তরটা আমি ঠিক মতো বুঝতে পারিনি।।। সে বলল--- আমি একজন সফল মানুষ হতে চাই।।।

আমি তাই।।তাহলে আর একবার বলো।( সে বলল) আর একবার বলো( সে আবারো বলল) আর একবার বলো(এবার সে একবারে ১০ বার বলে ফেলল, আমি একজন সফল মানুষ হতে চাই।।।, আমি একজন সফল মানুষ হতে চাই………….)

আমি--- অনেক সুন্দর ৩৫% সফল হয়ে গেছ তুমি তোমার জিবনে।।। এখন বলো কোন কাজটি তোমার সবচেয়ে বেশি ভাল লাগে।।। সে বলল--- গান শুনতে।।। আমি--- (একটু বিরক্ত ভরে) গান শুনে কি আজ অবধী কেউ ‍success হতে পেরেছে।।। দেখো প্রত্যেকের জিবনেই একটা Passion থাকে।তোমার সেই প্যাশন টা কি? িএমন কাজের কথা বলো যা তুমি ঘন্টার পর ঘন্টা করতে পারবে। তবুও নিজের মধ্যে কখনো ক্লান্ত অনুভব করবে না।কাজের মধ্যে আলাদা আনন্দ অনুভব করবে।

সে বললসেটাই তো জানি না।।।

আমি--- তাহলে আজ থেকে তোমার প্যাশন হলো ---- তোমার প্যাশন কি তা খুজে বের করা।।।।

0 Comments:

Post a Comment