পারব না কে, না বলো। নিজেকে খুজে বের করো পৃথিবীর সবচেয়ে ধনী ব্যাক্তি দের একজন-- জেফ বেজোস ভয়কে করতে হবে জয় হার না মানার গল্প  গুগল ও ফেজবুকের প্রতিষ্ঠাতা সবচেয়ে বেস্ট মটিভেশনাল স্পিকার-  সন্দীপ মহেশ্বরী

Friday, April 5, 2019

কষ্টের ভালবাসা


সে বলেছিল মুখে ভালবাসি বললেই কি ভালবাসা হয়ে গেল। আমি তার কথা কিছু বুঝতাম কিছু বুঝতাম না।
 আসলে আমার প্রথম ভালবাসা ছিল আমি তো বুঝতাম না কিভাবে ভালবাসার মানুষটিকে খুশি করতে হয়।। কিভাবে তাকে ভালবাসতে হয়। কিন্তু সে তো বুঝতো । আমি না হয় বলদ ছিলাম সে তো অনেক চালাক ছিল। তাহলে এমন কেন হল।।


সে আমাকে বলেছিল সে যখন আমাকে বিয়ে করতে চাইবে তখনি আমাকে তাকে বিয়ে করতে হবে। ভেবেছিলাম যে ঘর বাধার স্বপ্ন দেখাচ্ছে সে হইত ভালবাসে আমাকে। ডানে বামে কিছু না ভেবেই তো আমি তার সব সর্তে রাজি হয়ে ছিলাম। তবুও এমন কেন হলো।

আজও মনে হয় তোমার হাতটা ধরে আছি।। আজও মনে হয় আমার কাধের উপর মাথাটা রয়েছে।।। তবুও এমন কেন হল।
বিশ্বাস করো আমি তোমাকে এমন অবস্থার মাঝে ফেলতে চাই নি।। আমি সবসময় ভেবেছি তোমাকে কি ভাবে খুশি করা যাই।। আমার কাছে মনে হয়েছিল আমি তোমাকে ভালবেসতে পারব।। তাই তো এতটা স্বপ্ন দেখেছি। আর সেই স্বপ্ন গুলো দেখতে তো তুমিই আমাকে শিখিয়েছ।। তাহলে বলো আমার কি দোষ।


আজ অনেক গুলো দিন পর  তুমি বললে তুমি আর আমার সাথে কথা বলতে চাও না।। আমার সাথে কোন যোগাযোগ রাখতে চাও না।। সত্যিই বলছি খুব কষ্ট পেয়েছিলাম।। জানতাম বলে তোমাকে সেই কষ্ট আমি বোঝাতে পারব না তাই আর কিছু বলাও হয় নি।। শুধু বলেছিলাম তুমি যেটা চাও সেটাই হবে।

সব কিছু ভুলতে চলেছিলাম।। এই অবস্থায় অনেকটা অপ্রত্যশিত ভাবেই তোমার ফোন পেলাম।তুমি বললে আমার সাথে কথা না বললে তোমার ভালো লাগছে না।। আমি আর কি করতাম আমিও তোমার সাথে সাথে নাটক করতে শুরু করে দিলাম।। ভালথাকার নাটক, এটা জেনেও যে তুমি আমার কখনো হবে না।। তবুও তোমাকে ভালবেসে গেলাম নিজে ভালথাকার জন্য তোমাকে ভালো বাসার জন্য।।।


আমি জানি এর শেষ টা আমাকে অনেক কাদাবে।। অনেক কষ্ট দেবে আমাকে আমার গল্পের শেষ।। হইত এই গল্পেরে শেষের সাথে সাথে আমার জিবনেরও শেষ হবে।। তবে আমি জানি তুমি তো সুখেই থাকবে।। আজও আর সেদিনও।।
ভালো থাকবে অন্য কারো বুকে মাথা রেখে……… আমি দূরের আকাশ থেকে দেখব আর আবার  নিজেকে খুশি রাখার মিথ্যা গল্প লিখব।।।


0 Comments:

Post a Comment