পারব না কে, না বলো। নিজেকে খুজে বের করো পৃথিবীর সবচেয়ে ধনী ব্যাক্তি দের একজন-- জেফ বেজোস ভয়কে করতে হবে জয় হার না মানার গল্প  গুগল ও ফেজবুকের প্রতিষ্ঠাতা সবচেয়ে বেস্ট মটিভেশনাল স্পিকার-  সন্দীপ মহেশ্বরী

Monday, April 29, 2019

মিথ্যা কিছু স্বপ্ন

আমি আর সজিব ভাই বসে আছি।সজিব ভাই চা এর অর্ডার দিতে দিতে বলতে শুরু করল।শুনলাম আজ কাল মন খারাপ থাকছে তোর। কিরে কি হয়েছে? আমি কিছু সময় আগেই তোমার সাথে শেষ কথা বললাম।কোথায় যেন হারিয়ে গিয়েছিলাম। 

কিরে শুনছিস আমার কথা।
ভাইয়ের ডাকে আবার দোকানে ফিরে এলাম। শুনলাম আজ কাল মন খারাপ থাকছে। কোন কাজকর্ম ও করছিস না। ব্যাপার কি?


বললাম কিছু হয় নি তো। ভাই বলতে শুরু করল। জানিস ভালবাসা মানুষকে কাদাঁয় না । মানুষকে কাদাঁয় যেটা সেটা হলো ভালবাসাকে ঘিরে সে স্মৃতি গুলো জন্মে তারা। মানুষকে কাদাঁয় যেটা সেটা হলো ভালবাসাকে ঘিরে সে মিথ্যা স্বপ্ন গুলো আমরা দেখি সেগুলো। যখন আমি একা একা শুয়ে থাকি তখন ভাবি নিলা আমার বুকের উপর শুয়ে আছে। মিথ্যা স্বপ্ন। যখন আমি একা একা বাসে ভ্রমন করি তখন ভাবি নিলা আমার ঘাড়ের উপর মাথা রেখে হাতে হাতটা ধরে ঘুমোচ্ছে। যখন খেতে বসি স্বপ্ন দেখি নিলা আমাকে ভাত বেড়ে দিচ্ছে। আমাকে খাইয়ে দিচ্ছে।

কি ভাবছিস আমি জানিনা যে  এই স্বপ্ন গুলো মিথ্যা ।আমি জানি আমি যা ভাবছি তা কখনো সত্যি হবে না।যাই হোক কথা বলতে বলতে চা শেষ হয়ে গেল। ভাইকে বিদায় জানিয়ে মেসে ফিরে আসলাম। 

সারাটা পথ শুধু কেদেঁছি কেউ দেখেনি। এখন কাদঁলে যে আর চোখে জল আসে না।কেউ বুঝতেও পারে না।এই স্বপ্ন গুলোই যে আমাকে প্রতি মূহূর্তে কাদিয়েঁ মারছে এ কথা আমি বলব কিভাবে।এখন যখন দুপুরে খাবার আগে ফেজবুকে যাই তোমার শাষন টাকে মিস করি। তুমি যে বলেছিলে খুব ভালবাসবে আমাকে। ঘর বাধবে আমার সাথে। 


হইত এটাই ছিল আমার স্বপ্ন দেখার কারণ। তোমাকে ঘিরে থাকা দুষ্টমি গুলো  এখন বার বার বলে যাই তখন নিষেধ করেছি শুনিসনিতো। এখন বোঝো মজা। তোমার সাথে কাটানো সময় গুলো বার বার আমাকে  তোমার কথাই যে মনে করিয়ে দেয়।  আরো একটা সত্য কি জানো তুমি ।। আমি জানতাম তুমি আমার জিবন থেকে চলে যাবে তবুও ভালবেসেছি । মন থেকে ভালবেসেছি।  কারণ এটা আমার ভালবাসা ছিল। তুমি তো জানতে তুমি আমার জিবন থেকে চলে যাবে । তাহলে তুমি এমন কেন করলে? 

জানি উত্তর নেই তোমার কাছে যদি কখনো সময় হয় জানিয়ে দিও।
ভালো থেকো। আমিও   খুব ভালো আছি।

0 Comments:

Post a Comment