পারব না কে, না বলো। নিজেকে খুজে বের করো পৃথিবীর সবচেয়ে ধনী ব্যাক্তি দের একজন-- জেফ বেজোস ভয়কে করতে হবে জয় হার না মানার গল্প  গুগল ও ফেজবুকের প্রতিষ্ঠাতা সবচেয়ে বেস্ট মটিভেশনাল স্পিকার-  সন্দীপ মহেশ্বরী

Sunday, May 19, 2019

দীর্ঘমেয়াদী ভালবাসার গোপন সূত্র

দীর্ঘমেয়াদী ভালবাসার গোপন সূত্র। ভালবাসা একবারের জন্যে হলেও সবারই জীবনে আসে। কিছু মানুষ আছে যারা তাকে ধরে রাখতে পারে । আর কিছু আছে তা পারে না। আজ  এমনি কিছু বলছি যাতে আপনি আপনার ভালবাসাকে দীর্ঘমেয়াদী করতে পারবেন।চারটি বিষয়ের উপর  নির্ভর করে আজকের  এই  লেখনি।
                                                      
কোন এক কোম্পানিতে চাকরি করা একজন চাকুরিজীবী স্বভাবতই লজ্জার কারণে তার বসের কাছে বেতন বৃদ্ধির কথা বলতে পারছিল না। এক সোমবার সকালে ঘুম থেকে উঠে সে তার স্ত্রীকে বলল  “ আজ আমি এটা করব। আজ অবশ্যই আমি আমার বসকে আমার বেতন বৃদ্ধির ব্যাপারে বলব”। সকালের নাস্তা সেরে লোকটি তার অফিসে গেল।সারাটা দিনই শুধু কেটে গেল তার এটা ভাবতে ভাবতে যে কি করে সে তার বসকে তার বেতন বৃদ্ধির কথা বলবে।সারাটা দিন সে খুব উদ্ধিগ্ন হয়ে কাটালো। 

শেষ বিকালের দিকে সে তার মনোবল দিয়ে লজ্জাকে ঢেকে দিয়ে বসের কাছে বেতনের ব্যাপারে কথা বলল। তাকে অবাক করে দিয়ে প্রথম বারের অনুরোধেই তার বস বেতন বৃদ্ধির ব্যাপারে একমত হয়ে গেলেন।

লোকটির সবচেয়ে আনন্দের দিন আজ। সে খুশিতে আল্লাদিত হয়ে বাড়িতে ফিরে দেখল তার স্ত্রী আগে থেকেই তার জন্য একটা সুন্দর ডিনার টেবিল প্রস্তুত করে রেখেছে। সব দামি দামি খাবার ,মোমবাতি সব মিলিয়ে রাজকীয়  একটা পরিবেশ করে রেখেছে তার জন্য। সে মনে মনে ভাবল অফিস থেকে কেউ হইত বিষয়টা স্ত্রীকে জানিয়ে দিয়েছে।

যাই হোক সে রান্না ঘরে গিয়ে তার স্ত্রীকে জড়িয়ে ধরে সুখবরটা দিল আর এসে খাবার টেবিলে বসে পড়ল।  টেবিলের ঠিক এক কোণায় একটা রঙিন কাগজে মোড়া র্কাড রয়েছে।লোকটি র্কাডটিকে হাতে নিল আর পড়তে শুরু করল।
র্কাড বলছে ”কনগ্রাচুলেশন । আমি জানতাম তুমি তোমার বসকে বেতন বৃদ্ধির ব্যাপারে রাজি করতে পারবে। এই সকল আয়োজন – খাবার টেবিল, সুন্দর খাবার,মোমবাতি এই সকল কিছু তোমাকে বলছে আমি তোমাকে কতটা ভালবাসি।”

এক এক করে সে তার স্বামীর খাবারের প্লেটে খাবার উঠিয়ে দিতে লাগল।। আর স্বামীর আনন্দিত চেহারার দিকে তাকিয়ে থাকল। সর্বশেষ সে আবারও রান্নাঘরে মিষ্টি আনতে যাবার সময়  তার অজান্তেই তার পকেট থেকে আর একটা র্কাড  ফ্লোরে পড়ে গেল।


লোকটি র্কাডটি হাতে তুলে নিয়ে পড়া শুরু করতেই তার  দুচোখ জুড়ে পানি চলে আসল। র্কাডটি বলছে, “দুশ্চিন্তা করো না। যদিও তুমি তোমার বেতন বৃদ্ধি করতে পারো নি। তোমার এর চেয়েও বেশি কিছু প্রাপ্য ।এই সকল আয়োজন – খাবার টেবিল, সুন্দর খাবার,মোমবাতি এই সকল কিছু তোমাকে বলছে আমি তোমাকে কতটা ভালবাসি।”

তার জন্য তার স্ত্রীর ভালবাসা ছিল অসীম, শর্তবিহীন। যেটা তার কাজের সফলতার উপর র্নিভর করে না। বরং এটা তার বিপরীত যদি সে র্ব্যাথ হয়, যদি সে প্রত্যাখত হয় তার তখন যে ভালবাসাটা প্রয়োজন, যে সার্পোট টা প্রয়োজন সেটা দেবার জন্য তার স্ত্রী সকল সময় প্রস্তুত ।


আমাদের চলার পথে যদি আমরা সারা পৃথীবির কাছেও  প্রত্যাখত হয় না কেন। যদি আমাদের পাশে সেই একটা মানুষ থাকে যে 

আমাদের পুরোপুরি গ্রহণ করে নেয়, যে আমাদের পুরোপুরি বিশ্বাস করে, যে আমাদের পুরোপুরি ভালোবাসে, যে আমাদের পুরোপুরি সার্পোট করে। 

তাহলে আমরা খুব দ্রুতই সেই সফলতা   অর্জন করব যা আমরা চাই এবং পৌছাব যেখানে আমরা যেতে চাই।আর অবশ্যই কারো জন্য সেই মানুষটা হয়ে যাও যাকে তুমি পুরোপুরি গ্রহণ করে নেবে, বিশ্বাস করবে, ভালোবাসবে ও সার্পোট করবে।

0 Comments:

Post a Comment