পারব না কে, না বলো। নিজেকে খুজে বের করো পৃথিবীর সবচেয়ে ধনী ব্যাক্তি দের একজন-- জেফ বেজোস ভয়কে করতে হবে জয় হার না মানার গল্প  গুগল ও ফেজবুকের প্রতিষ্ঠাতা সবচেয়ে বেস্ট মটিভেশনাল স্পিকার-  সন্দীপ মহেশ্বরী

Thursday, May 23, 2019

শুধু নিজের জিবনটাকে উপভোগ করো

শুধু নিজের জিবনটাকে  উপভোগ করো।  এটা জুরুরী নয় যে, যে ব্যাক্তি মানুষের মাঝে খুব হাসি খুশি থাকছে বা থাকার অভিনয় করছে, সেই ব্যাক্তিটি প্রকৃতই সুখি হবে। অন্যের জীবনের খুশি নিয়ে চিন্তা করো না। অন্যকে খুশি করার চেষ্টা করো। গল্পটি আশা করি খুব ভালো লাগবে।




         
   একটি বৃদ্ধ মানুষ গ্রামে বসবাস করতেন। পুরো গ্রাম তাকে ক্লান্ত করে ফেলেছিল; তিনি সবসময় বিষন্ন থাকত, তিনি ক্রমাগত অভিযোগ করতেন এবং একটি খারাপ মেজাজ  নিয়ে থাকতেন সবসময়।
 তিনি তার এলাকার সকল মানুষকেই অতিষ্ট করে তুলেছিলেন। তার খারাপ ব্যাবহারের কারণে এমনকি কেউ তার সাথে মিশতেও চাইত না। ।তিনি অন্যদের মধ্যে অসুখ অনুভূতি তৈরি করে রেখেছিলেন।

কিন্তু একদিন, যখন সে আশি বছর পূর্তির দিন এসে   গেল, তখন একটা অবিশ্বাস্য ঘটনা ঘটল।
 অবিলম্বে সবাই এই গুজব শুনতে শুরু করল: "বুড়ো লোক আজ সুখী, সে কোন একটা  কিছু নিয়ে খুব  হাসিখুশি , হাসছে, এমনকি তার মুখও নষ্ট হয়ে গেছে।কাউকে কটু কথাও শুনাচ্ছে না।সবার সাথে ভালো ব্যাবহার করছে। "


পুরো গ্রামটি লোকটির চারপাশে জড়ো হয়ে জিজ্ঞেস করল, "তোমার কি হয়েছে?"



বৃদ্ধ লোকটি উত্তর দিল, " তেমন বিশেষ কিছুই না। আশি বছর আমি সুখের পেছনে পেছনে দৌড়াচ্ছিলাম যেটা  নিরর্থক ছিল। এবং তারপর আমি সুখ ছাড়া জীবনযাপন করার সিদ্ধান্ত নিলাম এবং শুধু  নিজের জীবনটাকে উপভোগ করতে শুরু করলাম। তাই আমি এখন খুশি। "

গল্পের নৈতিকতা: সুখের পিছু পিছু ছুটো না, নিজের জীবনকে উপভোগ কর.।অন্যরা কি করছে সেটা নিয়ে ভেবো না সেটা শুধু তোমাকে কষ্টই দেবে। নিজে কি করছ সেটার দিকে মনোযোগী হও।


0 Comments:

Post a Comment