পারব না কে, না বলো। নিজেকে খুজে বের করো পৃথিবীর সবচেয়ে ধনী ব্যাক্তি দের একজন-- জেফ বেজোস ভয়কে করতে হবে জয় হার না মানার গল্প  গুগল ও ফেজবুকের প্রতিষ্ঠাতা সবচেয়ে বেস্ট মটিভেশনাল স্পিকার-  সন্দীপ মহেশ্বরী

Monday, June 17, 2019

জ্ঞানীদের প্রতিশোধ


একবার একজন জ্ঞানী সফল ব্যাক্তি একটা বড় আপেল বাগানের সাথে  একটা সুন্দর বাড়ি কেনে। কিন্তু তাকে নিয়ে সবাই খুশি ছিল না। একজন হিংসুক ব্যাক্তি বাস করত ঠিক তার ঘরের পাশেই।সে সবসময়ই সফল ব্যাক্তিটির সফলতাই হিংসা করত।ছোট করার বিভিন্ন কারণ খুজে বেড়াত।সে তার বাড়ির ময়লা আর্বজনা সফল লোকটির বাগানের মধ্যে ফেলত।




 একদিন সকালে সফল লোকটি খুব সুন্দর একটা মানসিকতা নিয়ে ঘুম থেকে উঠে এবং হাটার জন্য তার বাগানে যাই। সে সেখানে ময়লা ভরা একটা ঝুড়ি দেখতে পেল যেটা তার বাগানের সর্বত্র গন্ধ ছড়াচ্ছিল।

লোকটি ঝুড়িটি তুলে নিয়ে পরিষ্কার করল এবং তাতে সতেজ কিছু আপেল নিয়ে একটা কাপড় দিয়ে ঢেকে তার প্রতিবেশীর বাড়িতে নিয়ে  তার বাসার দরজায় টোকা দিল। যখন প্রতিবেশিটি তার দরজায় শব্দ শুনতে পেল সে মনে মনে বলল , আজ পেয়েছি তোমাকে , সে ঝগড়া করার মতো প্রস্তুতি নিয়ে দরজা খুলতেই, সফল লোকটি তার হাতে থাকা আপেলের ঝুড়িটি তার দিয়ে এগিয়ে দিয়ে বলল, “সেই ব্যাক্তি যে ধনী হয়, সে তার খুশিকে ভাগ করে অন্যের সাথে

নৈতিকতা:: আমরা আমাদের জীবনের চলতি পথে এমন বিভিন্ন পরিস্থির সম্মূখিন হয় যেখানে রেগে যাওয়ার পরিবর্তে খুব সহজেই ঠান্ডা মাথায় পরিস্থিতির মোকাবেলা করতে পারি।


0 Comments:

Post a Comment