পারব না কে, না বলো। নিজেকে খুজে বের করো পৃথিবীর সবচেয়ে ধনী ব্যাক্তি দের একজন-- জেফ বেজোস ভয়কে করতে হবে জয় হার না মানার গল্প  গুগল ও ফেজবুকের প্রতিষ্ঠাতা সবচেয়ে বেস্ট মটিভেশনাল স্পিকার-  সন্দীপ মহেশ্বরী

Saturday, June 22, 2019

নেতিবাচক চিন্তার ফলাফল

এক শিকারীর শিকার করা পাখি খুঁজে নিয়ে আমার জন্য একটি শিক্ষত কুকুর ছিল। কুকুরটি জলের উপর দিয়ে হাঁটতে পারত। শিকারী যখন কুকুরটির এই অলৌকিক ক্ষমতার পরিচয় পেল তখন নিজের চোখকেই বিম্ভাস করতে পারছি না। বন্ধুদের নিকট কুকুরের এই আশ্চর্যজনক ক্ষমতা দেখবার অভিপ্রায়ে সে একদিন  তার বন্ধুকে হাঁস শিকারের আমন্ত্রণ জানাল।



নেতিবাচক চিন্তার ফলাফল 

কয়েকটি হাসঁ মারার পর সে কুকুরটিকে নির্দেশ দিল হাসঁ গুলোকে জল থেকে তুলে আনতে। কুকুরটি জলের উপর দিয়ে দৌড়ে মৃত হাসঁগুলি নিয়ে এল। সারাদিন ধরে বেশ কয়েকবারই কুকুরটিকে জলের উপর দিয়ে দৌড়াতে হলো। 

শিকারী তার কুকুরের এই আশ্চর্য ক্ষমতার জন্য বন্ধুর কাছ থেকে কিচু মন্তব্য আশা করছিল। কিন্তু বন্ধু ছিল চুপচাপ। শিকারী বাড়ি ফেরার পথে বন্ধুকে জিজ্ঞেস করল, “কুকুরটির কোন অসাধারনত্ব লক্ষ্য করেছি কি?” বন্ধু টি জবাব দিল, “হ্যাঁ তোমার কুকুর সাঁতার জানে না।

নৈতিকতা::
কোনও কোনও ব্যাক্তি সব সময়, সব চেয়ে উত্তম জিনিস থেকেও দোষ বের করে আনে অথবা কিছু লোক সবসময় নেতিবাচক দিকটিই দেখে তাদের চোখে


0 Comments:

Post a Comment